1. nannunews7@gmail.com : admin :
শনিবার, ০৩ জুন ২০২৩, ০৯:৪৭ অপরাহ্ন

আলামপুরে প্রবাসীর জমি জোরপূর্বক অবৈধভাবে দখলের পায়তারা, থানায় অভিযোগ

  • প্রকাশের সময়ঃ- মঙ্গলবার, ৬ সেপ্টেম্বর, ২০২২
  • ১৩৯ পড়া হয়েছে

নিজস্ব প্রতিবেদকঃ-

কুষ্টিয়া সদর উপজেলার আলামপুর ইউনিয়নের স্বস্তিপুরের শিমুলিয়া গ্রামে প্রবাসী রেজাউর রহমানের জমি জোরপূর্বক অবৈধভাবে দখল ও জমির লিজ কারী আজহার আলীকে প্রাণনাশের হুমকির অভিযোগ উঠেছে। এ বিষয়ে কুষ্টিয়া মডেল থানায় আজহার আলী বাদী হয়ে ১১ জনের নামে অভিযোগ করেন ।

লিজ কারি আজাহার আলী অভিযোগ করে বলেন আব্বাস ও ছালামতের সন্ত্রাসী বাহিনী ও স্থানীয় কিছু প্রভাবশালী মহল এমন কর্মকাণ্ড চালাচ্ছে । আমি দীর্ঘ ১০ বছর ধরে এই জমির মালিক রেজাউর রহমানের কাছ থেকে লিজ নিয়ে আবাদ করে আসছি। জমির মালিক রেজাউর রহমান তিনি প্রবাসে জীবন যাপন করেন তার কাছ থেকে আমি স্ট্যাম্পের মাধ্যমে ১০ বছরের চুক্তি করে জমি বরগা নিয়ে আবাদ করে আসছি। নতুন করে আরো দুই বছরের চুক্তি বাড়ানো হয়েছে ।

আমি বৈধভাবে এই জমিতে ফসল আবাদ করে আসছি। কিন্তু আব্বাস ও ছালামত এর সন্ত্রাসী বাহিনী দিয়ে আমাকে ও আমার পরিবারের উপর প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি দেখিয়ে আসছে। এদের অত্যাচারের কাছে আমি নিরপয় হয়ে কুষ্টিয়া মডেল থানায় ১১ জনের নামে অভিযোগ করি । তারা হলেন ১, আব্বাস (৬০), ২ সালামত (৫৫) ৩ শহীদ মুন্সী (৬০),৪ মুজাম (৪০) ৫, সজিব (১৮) ৬, সবুজ (২০) ৭,নাইম(১৯),৮,নুর (৪০) ৯ ইকরামুল (৩৬)১০,রবুল(৩৫),১১,আবির(১৮) এছাড়াও অজ্ঞাত আরো ৫-৬ জনের বিরুদ্ধে আমি অভিযোগ করি। তারা গত ০২ সেপ্টেম্বর আমার লিজকৃত ফসলি জমির উপরে যেয়ে ২২০ টি কলাগাছ, ৬০টি পেপে গাছ, ৫ বিঘা ধান কেটে নষ্ট করে দেয় এছাড়াও আমার জমির সেচকৃত সেলো মেশিন সিমেন্টের খুঁটিসহ তারের বাউন্ডারি ভাংচুর করে ও খুলে নিয়ে যায়। তাদের এমন অমানবিক কার্যক্রমে আমার প্রায় ৬ লক্ষ টাকার ক্ষতি হয়। আমি চরম আর্থিকভাবে ও মানসিকভাবে বিপদগ্রস্ত হয়ে পড়েছি প্রশাসনের কাছে আমি এর সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচারের জোর দাবি জানাচ্ছি।

এ বিষয়ে প্রবাসী জমির মালিক রেজাউর রহমানের সাথে কথা হলে তিনি বলেন আমি দীর্ঘদিন যাবত দেশের বাইরে সপরিবারে অবস্থান করছি আমার ঐ জমিটা আমি আজহার আলীকে লিজ দিয়েছি সে জমিতে ফসল আবাদ করে চাষাবাদ করে আসছে। হঠাৎ করে শুনছি এলাকার কিছু সন্ত্রাসী বাহিনী আমার ওই জমি জোরপূর্বক অবৈধভাবে দখল করার চেষ্টা করছে। এমন কার্যক্রমের কথা শুনে আমি নিজেই হতভাগ হয়ে পড়েছি । আমি একজন রেমিটেন্স যোদ্ধা । মাননীয় প্রধানমন্ত্রী দৃষ্টি আকর্ষণ করে বলতে চাই আমরা প্রবাসে অনেক কষ্টে জীবন যাপন করি। দেশে রেমিটেন্স পাঠায়। আমাদেরকে রেমিট্যান্স যুদ্ধ বলা হয় । আর আমাদের নিজ দেশে নিজের সম্পত্তি যদি অবৈধভাবে জোরপূর্বক দখল করতে চাই আর আমরা প্রশাসনের কোন সহযোগিতা যদি না পাই এর থেকে দুঃখ আর কষ্টকর কিছু হতে পারে না। আমার সম্পত্তি অবৈধ ও জোরপূর্বক ভাবে দখল করতে না পারে এ বিষয়ে প্রশাসনের সার্বিক সহযোগিতা কামনা করছি । যারা এমন সন্ত্রাসী মূলক ও অমানবিক কার্যক্রম করছে তাদের বিরুদ্ধে আইনিতভাবে ব্যবস্থা গ্রহণের জোরে দাবী জানাচ্ছি ।সেই সাথে স্থানীয় প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে জানতে চেয়ে অভিযুক্ত আব্বাসের মোবাইল ফোনে একাধিকবার ফোন দিয়ে যোগাযোগ করতে চাইলে তিনি ফোন রিসিভ করেননি ।

শেয়ার করুন

এ বিভাগে আরও সংবাদ

ট্রেড লাইসেন্স নং- ৪৫৭৯

Design By: Rubel Ahammed Nannu-01711-011640