1. nannunews7@gmail.com : admin :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০৪:৩৭ অপরাহ্ন
সর্বশেষ
কুষ্টিয়ায় পড়ে যাওয়া ফেনসিডিলের বস্তা খুঁজতে এসে মাদক ব্যবসায়ী ধরা গোপালগঞ্জে বিদ্যুতায়িত হয়ে ভ্যান চালকের মৃত্যু বগুড়ায় দুই ভটভটির মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ নারায়ণগঞ্জে ৯ ইটভাটাকে ৩২ লাখ টাকা জরিমানা খাগড়াছড়িতে যুবককে গলা কেটে হত্যা কক্সবাজারে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু জাবি শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগের তদন্ত দাবি গাজীপুরে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসির রায় লালমোহনে কৃষকদের বিনামূল্যে সার-বীজ বিতরণ করলেন এমপি শাওন কুষ্টিয়ায় গুড়ের কারখানায় অভিযান, ব্যবস্থাপকের কারাদণ্ড লঞ্চ ধর্মঘটে বিচ্ছিন্ন ভোলায় ভোগান্তি ক্যামেরুনের রাজধানীতে ভূমিধসে ১৪ জনের মৃত্যু

একটি ভুলে শেষ হয়ে যেতে পারে আর্জেন্টিনার বিশ্বকাপ’

  • প্রকাশিত সময় : রবিবার, ২০ নভেম্বর, ২০২২
  • ২২ পড়া হয়েছে

স্পোর্টস ডেস্কঃ-

বিশ্বকাপে যে কোনো কিছু হতে পারে বলে সতর্ক করে দিলেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনাকে ঘিরে প্রত্যাশা আকাশচুম্বী। ফেভারিটদের তালিকায় তাদের রাখা হচ্ছে ওপরের দিকে। তবে বিশ্বকাপের অনিশ্চয়তার কথা মনে করিয়ে সতর্ক করে দিয়েছেন আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।
সাড়ে তিন বছর ধরে ৩৬ ম্যাচ অপরাজিত থেকে বিশ্বকাপ মিশন শুরুর অপেক্ষায় আর্জেন্টিনা। সাম্প্রতিক পারফরম্যান্সের বিচারে এবার মেসিদের হাতে শিরোপা দেখছেন অনেকেই।
তবে আর্জেন্টিনার পত্রিকা ওলেকে দেওয়া সাক্ষাৎকারে স্কালোনি মনে করিয়ে দিলেন বিশ্বকাপের অনিশ্চয়তার কথা।

“সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যাপার হলো, আমরা জানি যে বিশ্বকাপে একটি ভুল, একটি অঘটন বা অপ্রত্যাশিতভাবে এমন কিছু ঘটতে পারে, যা দলকে ছিটকে দিতে পারে। এমন অনেক উদাহরণ আছে। যেমন, ২০০২ সালে আর্জেন্টিনা (গ্রুপ পর্ব থেকে) ছিটকে গিয়েছিল, যা প্রাপ্য ছিল না। এমনটা হয়েছিল ইংল্যান্ডের বিপক্ষে একটি অন্যায্য পেনাল্টির কারণে, যেটা আসলে পেনাল্টি ছিল না।“
“এসব বিষয়কে তাই বিবেচনায় নিতে হবে। বিশ্বকাপ খুবই নিষ্ঠুর, যারা এটির যোগ্য তাদের প্রতি কখনও খুবই অন্যায্য। অনেক সময় এমন দল ফাইনালে উঠে যায়, যারা টুর্নামেন্টে বাকিদের ওপর আধিপত্য করতে পারেনি। বিশ্বকাপ এমন নিষ্ঠুর বলেই এটা আপনাকে ভুল করার বা আত্মঘাতী হওয়ার সুযোগ দেবে না। বিশ্ব ফুটবলে এমন হতেই পারে। তাই আমি মনে করি, এখানে সব আনন্দের সঙ্গে উপভোগ করার চেষ্টা করতে হবে। আশা করি, আমাদের জন্য ভালো কিছু হবে।’

এবার আর্জেন্টিনার পাশাপাশি বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স, ব্রাজিল, জার্মানিকেও ভাবা হচ্ছে ফেভারিট। তবে আর্জেন্টিনা কোচ কাউকে ফেভারিট বলতে নারাজ।
“ফেভারিট প্রসঙ্গে…আমি সাহস করে বলতে চাই না যে বিশ্বকাপে কোনো ফেভারিট আছে। এটা অসম্ভব। দারুণ কিছু দল আছে, যাদের অনেকের একে অপরের সঙ্গে শেষ ষোলোয় দেখা হয়ে যেতে পারে এবং সেখানেই যাত্রা শেষ হয়ে যেতে পারে। তাই এটা বলা কঠিন যে কে বিশ্বকাপ জিতবে। হ্যাঁ, এমন ১০টি দল আছে যারা বিশ্বকাপ জিততে পারে। এই বিশ্বকাপে আগের আসরের চেয়েও অনেক বেশি সমমানের দল আছে।”
আগামী মঙ্গলবার সৌদি আরবের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করবে আর্জেন্টিনা। ‘সি’ গ্রুপের অন্য দুই দল মেক্সিকো ও পোল্যান্ড।

শেয়ার করুন

আরও সংবাদ

© All rights reserved © By newsbulletinbd.com

Design By: Rubel Ahammed Nannu