1. nannunews7@gmail.com : admin :
শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ০২:৪৯ অপরাহ্ন
সর্বশেষ
কুষ্টিয়ায় পড়ে যাওয়া ফেনসিডিলের বস্তা খুঁজতে এসে মাদক ব্যবসায়ী ধরা গোপালগঞ্জে বিদ্যুতায়িত হয়ে ভ্যান চালকের মৃত্যু বগুড়ায় দুই ভটভটির মুখোমুখি সংঘর্ষে নিহত ৩ নারায়ণগঞ্জে ৯ ইটভাটাকে ৩২ লাখ টাকা জরিমানা খাগড়াছড়িতে যুবককে গলা কেটে হত্যা কক্সবাজারে পুকুরে ডুবে দুই শিশুর মৃত্যু জাবি শিক্ষকের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগের তদন্ত দাবি গাজীপুরে স্ত্রী হত্যায় স্বামীর ফাঁসির রায় লালমোহনে কৃষকদের বিনামূল্যে সার-বীজ বিতরণ করলেন এমপি শাওন কুষ্টিয়ায় গুড়ের কারখানায় অভিযান, ব্যবস্থাপকের কারাদণ্ড লঞ্চ ধর্মঘটে বিচ্ছিন্ন ভোলায় ভোগান্তি ক্যামেরুনের রাজধানীতে ভূমিধসে ১৪ জনের মৃত্যু

ঢাকায় তিন দিনের সফরে আসছেনঃ- ব্রুনেইয়ের সুলতান

  • প্রকাশিত সময় : মঙ্গলবার, ৪ অক্টোবর, ২০২২
  • ৫৪ পড়া হয়েছে
ব্রুনেইয়ের সুলতান

ডেস্ক নিউজঃ-

ব্রুনেইয়ের সুলতান হাজি হাসানাল বলকিয়াহ মুইজ্জাদ্দিন ওয়াদদৌল্লাহ তিন দিনের সফরে ১৪ অক্টোবর বাংলাদেশে আসছেন।

ব্রুনেইয়ের সুলতানের প্রথম বাংলাদেশ সফরের সময় নিয়মতান্ত্রিক অভিবাসন, জ্বালানি সহযোগিতা এবং দুই দেশের মধ্যে সরাসরি আকাশপথে যোগাযোগের বিষয়ে চারটি চুক্তি ও সমঝোতা সইয়ের প্রস্তুতি নেওয়া হচ্ছে।
পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক জ্যেষ্ঠ কর্মকর্তা প্রথম আলোকে জানিয়েছেন, ব্রুনেইয়ের সুলতান ১৫ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। একই দিনে তিনি রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন এবং তাঁর সম্মানে রাষ্ট্রপতির দেওয়া এক নৈশভোজে যোগ দেবেন।

পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব (পূর্ব) মাশফি বিনতে শামস প্রথম আলোকে বলেন, ব্রুনেইয়ের সুলতানের প্রথম বাংলাদেশ সফরের সময় জ্বালানি, কর্মী নিয়োগ, সংযুক্তি এবং কৃষি ও মৎস্য খাতে সহযোগিতার বিষয়গুলো প্রাধান্য পাবে। মন্ত্রণালয়ের কর্মকর্তারা জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০১৯ সালে ব্রুনেই সফর করেন। ওই সময় দুই দেশের মধ্যে কৃষি ও মৎস্য খাতে সহযোগিতায় দুটি সমঝোতা স্মারক সই হয়েছিল। এবারের সফরে ওই দুই সমঝোতা স্মারক কার্যকরের বিষয়টি বিশেষ গুরুত্ব পাবে।

মূলত খাদ্যের জন্য আমদানিনির্ভর ব্রুনেই চাইছে বাংলাদেশ সে দেশের মৎস্য ও কৃষি খাতে বিনিয়োগ করুক। পাশাপাশি বাংলাদেশের কাছ থেকে কারিগরি ও বিশেষজ্ঞ পর্যায়ে সহায়তা নিশ্চিত করতে আগ্রহী ব্রুনেই।

শেয়ার করুন

আরও সংবাদ

© All rights reserved © By newsbulletinbd.com

Design By: Rubel Ahammed Nannu