1. nannunews7@gmail.com : admin :
শুক্রবার, ২৭ জানুয়ারী ২০২৩, ০৬:৫১ পূর্বাহ্ন

লালমোহনে কৃষকদের বিনামূল্যে সার-বীজ বিতরণ করলেন এমপি শাওন

  • প্রকাশের সময় : বৃহস্পতিবার, ১ ডিসেম্বর, ২০২২
  • ৪৫ পড়া হয়েছে

লালমোহন (ভোলা) প্রতিনিধি মোঃ শিহাব উদ্দিন

ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বিএনপি-জামাত জোট সরকারের সময়ে সারের দাবি করে কৃষকদেরকে প্রাণ দিতে হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেই কৃষকদের মাঝে বিনামূল্যে সার ও বীজ, কীটনাশক, কৃষি যন্ত্রাংশ বিতরণ করছেন। কৃষি ও কৃষক বাঁচাতে প্রধানমন্ত্রীর দক্ষ নেতৃত্ব ও দুরদর্শিতায় বাংলাদেশ আজ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ।

বুধবার সকালে ভোলার লালমোহন উপজেলা অডিটোরিয়মে রবি/২০২২-২৩ মৌসুমে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মধ্যে বিনামূল্যে রাসায়নিক সার ও বীজ বিতরণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির আলোচনায় এসব কথা বলেন তিনি।

এমপি শাওন আরো বলেন, বর্তমান সরকার বিনামূল্যে সার, বীজ বিতরণ করার পর ন্যায্য মূল্যে কৃষকদের কাছ থেকে ফসল ক্রয় করছেন। এতে কৃষকেরা লাভবান হচ্ছেন। পাশাপাশি দেশও খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হচ্ছে। এই অঞ্চলের সকল আবাদি জমি খালি না রাখার পরামর্শ প্রদান করেন কৃষকদের।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অনামিকা নজরুল এর সভাপতিত্বে আলোচনা সভায় স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা এ. এফ. এম শাহাবুদ্দিন। এসময় অন্যান্যেন মধ্যে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান গিয়াস উদ্দিন আহমেদ, সহকারী কমিশনার (ভূমি) ইমরান মাহমুদ ডালিম, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ফকরুল আলম হাওলাদার, জেলা পরিষদ সদস্য আনোয়ারুল ইসলাম রিপন, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, প্রেসক্লাব সভাপতি অধ্যক্ষ মো. রুহুল আমিন প্রমূখ।

উল্লেখ্য, লালমোহন উপজেলার ৩৭৫০ জন কৃষকের মাঝে বোরো ধান, মুগ, গম, সয়াবিন, ভুট্রা, খেসারি, সরিষা, সূর্যমূখী ও বাদামের ২৩.৫৫ মেট্রিক টন বীজ ও ৩৩.৪ মেট্রিক টন রাসায়নিক সার বিতরণ করা হবে।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ বিভাগের আরও সংবাদ
© All rights reserved © 2023
Design By: Rubel Ahammed Nannu-01711-011640